শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১২:১৬ পূর্বাহ্ন

ওমানে আবার বাড়লো আক্রান্তের সংখ্যা

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ৯৬
অবশেষে টুরিস্ট ভিসাও খুলে দিলো ওমান

ওমানে গত তিনদিন ধারাবাহিকভাবে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা কমলেও আজ নতুন ৮২ জন রোগী শনাক্ত করেছে দেশটি স্বাস্থ্য মন্ত্রণালয়। যা গতকালের তুলনায় ৩১জন বেশী। সোমবার দেশটিতে আক্রান্তের সংখ্যা ছিলো ৫১জন। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের মধ্যে ৪২জন প্রবাসী এবং ৪০ জন ওমানি নাগরিক। নতুন আক্রান্ত সহ মোট আক্রান্তের সংখ্যা ২১৩১জন। গত ৪দিনে নতুন কোনো মৃত্যুর কোনো রেকর্ড নাই। তবে এখন পর্যন্ত মোট ১০ জনের মৃত্যু হয়েছে দেশটিতে।

এদিকে করোনা প্রতিরোধে ওমান সরকারের নেওয়া কঠোর পদক্ষেপের কারণে ইতিমধ্যেই করোনায় কম ঝুঁকির দেশের তালিকায় চলে এসেছে ওমান। সম্প্রতি বিশ্বে করোনাভাইরাসে দেশগুলোর ঝুঁকির মাত্রা যাচাইয়ে একটি জরিপ প্রকাশ করেছে বিশ্বের নামকরা অর্থনীতি বিশ্লেষণধর্মী ম্যাগাজিন ইউরোমানি। এই জরিপে মহামারিতে মধ্যপ্রাচ্যের সবচেয়ে কম ঝুঁকির তালিকায় জায়গা করে নিয়েছে ওমান।

আরও পড়ুনঃ ওমানে করোনা মোকাবেলায় নতুন যন্ত্র আবিষ্কার

জরিপে করোনার প্রভাবে বিশ্বের ১৭৪টি দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক অবস্থা বিবেচনায় আনা হয়েছে। সঙ্গে দেশগুলোতে তেলের দামে পতনের বিষয়টিও বিবেচনায় রাখা হয়েছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রথম তিন মাসের অবস্থা পর্যবেক্ষণ করে দেখা গেছে ১৪৭টি দেশের মধ্যে ওমান ৪৭তম অবস্থানে রয়েছে। এক্ষেত্রে দেশটির সার্বিক প্রস্তুতি ও করোনা মোকাবেলায় সার্বিক অবস্থা যাচাই বাছাই করেছে পত্রিকাটি।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!