শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১১:৫৬ পূর্বাহ্ন

সৌদি আরবে করোনা ঝুঁকিতে কিশোরগঞ্জের ৪০ প্রবাসী

  • প্রকাশিত: সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
সৌদি আরবে করোনা ঝুঁকিতে কিশোরগঞ্জের ৪০ প্রবাসী-Probash Time

মহামারী করোনার এই পরিস্থিতিতে সৌদি আরবের রিয়াদ শহরের গেদিম দানাইয়্যা আল-আরাবিয়া কোম্পানিতে কর্মরত প্রায় ৪০ জন প্রবাসী মানবেতর জীবনযাপন করছেন। এদের সবার বাড়ি বাংলাদেশের কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নে। একই রুমে গাদাগাদি করে ৪০ জন থাকায় সাম্প্রতিক সময়ে বেশ করোনা ঝুঁকিতে রয়েছেন তারা।

জানা গেছে, গত জানুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকেই আল-আরাবিয়া কোম্পানিতে কাজ না থাকায় কাজহীন অলস সময় পার করছেন এইসব প্রবাসী বাংলাদেশীরা। জানুয়ারির পর থেকে এখন পর্যন্ত কোম্পানির দায়িত্বশীল কোনো ব্যক্তি তাদের খোঁজ নেয়নি। এমনি করেই দীর্ঘ চারমাস ধরে খাদ্যসংকট সহ নানা অসুবিধায় দিন পার করছেন প্রায় ৪০জন বাংলাদেশী শ্রমিক।

আরও পড়ুনঃ প্রবাসীদের স্বার্থ রক্ষায় ওমান সহ ১১ রাষ্ট্রদূতকে কূটনীতিক তৎপরতার নির্দেশ

দেশটির বিভিন্ন শহরে চলছে লকডাউন, রাজধানী রিয়াদেও লকডাউন জারি থাকায় এরা বাহিরেও বের হতে পারছেন না। এমনকি অন্য কোথাও কাজ করবেন, সেই সুযোগ ও নেই বর্তমান এই পরিস্থিতিতে। সবকিছু মিলিয়ে বেশ মানবেতর জীবন পার করছেন এই ৪০ জন প্রবাসী। অনেকেই দেশ থেকে টাকা নিয়ে কোনো রকম জীবনযাপন করছেন। করোনার কারণে বেকার হয়ে যাওয়া এইসব প্রবাসীরা বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করেও কোন সুরাহা পায়নি বলে অভিযোগ করেন তারা।

সৌদি থেকে রিয়াজ হোসেন নামে এক প্রবাসী আমাদের জানান, “বর্তমানে সৌদির অনেক কোম্পানি তাদের কর্মী ছাঁটাই করে দিচ্ছে, আবার অনেক কোম্পানি বেতন দেয়া বন্ধ করে দিয়েছে। এমতাবস্থায় চরম বিপাকে পড়েছে অনেক বাংলাদেশী শ্রমিক, এমতাবস্থায় সরকারী সহযোগিতা দূতাবাসের মাধ্যমে যদি এদের কাছে না পাঠানো হয়, তাহলে এদের না খেয়েই দিনাতিপাত করতে হবে।”

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!