বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০২:১৮ পূর্বাহ্ন

ফরিদপুরের সদরপুরে খুলে দেওয়া হলো দোকানপাট

  • প্রকাশিত: সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ৯৭
ফরিদপুরের সদরপুরে খুলে দেওয়া হলো দোকানপাট-Probash Time

মহামারী করোনার প্রাদুর্ভাবে দীর্ঘ ১ মাস ৪ দিন বন্ধ থাকার পর সামনে ঈদ কে কেন্দ্র করে সোমবার (২৭ এপ্রিল) থেকে ফরিদপুরের সদরপুর উপজেলার সকল বস্ত্রসামগ্রীর দোকান খোলা রাখার অনুমতি দিয়েছে সদরপুর উপজেলা প্রশাসন। প্রতিদিন সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত খোলা থাকবে দোকান গুলো। তবে কসমেটিক্স ও জুতা-স্যান্ডেলের দোকান খোলার ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত জানানো হয়নি।

গত ২৩ মার্চ করোনা ভাইরাসের কারণে লকডাউন ঘোষণা হওয়ায় সদরপুরের ঔষধ ও খাবারের দোকান বাদে বাকি সব দোকান বন্ধ ঘোষণা করা হয়েছিলো। আজ ২৭ এপ্রিল দীর্ঘ ১ মাস ৪ দিন পর আলোচনার মাধ্যমে ঈদ কে কেন্দ্র করে খুলে দেওয়া হয় সকল বস্ত্রসামগ্রীর দোকান। দোকানীরা জানায় ১ মাসের উপরে তাদের দোকান বন্ধ থাকায় অনেক মানবেতর অবস্থায় দিন কাটাতে হয়েছে তাদের। আজ থেকে দিনের অর্ধেক বেলা দোকান খোলা রাখতে পারলেও কিছুটা ক্ষতি পুষিয়ে নিতে পারবে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

আরও পড়ুনঃ ওমানে সীমিত আকারে বাণিজ্যিক কার্যক্রম শুরু হতে পারে

মামুন নামে একজন ক্রেতা জানান, “সবজি বাজার, খাবারের দোকান ও ঔষধের দোকানের পাশাপাশি সব দোকানই যদি দিনের অর্ধেক বেলা খুলে দেওয়া হয় তবে সবারই কিছুটা উপকার হবে। আমরা যদি নিজেরাই সচেতন না হই তবে এসব দোকান বন্ধ রেখে লাভটা কি।”

এদিকে সদরপুরের পার্শ্ববর্তী ভাঙ্গা উপজেলায়ও দিনের অর্ধেক বেলা বস্ত্রসামগ্রী, কসমেটিক্স ও জুতা-স্যান্ডেলের দোকান খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে।

তানভীর তুহিন, সদরপুর, ফরিদপুর।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!