রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৬:৩৮ অপরাহ্ন

ওমান সহ ১৬টি দেশের ফ্লাইট নিষেধাজ্ঞা আবার বাড়ল

  • প্রকাশিত: সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ১১৮
বিমানের টিকিট নিয়ে প্রতারণা থেকে সতর্ক থাকার পরামর্শ
ফাইল ছবিঃ

মহামারী করোনার কারণে দেশের বিমানবন্দরগুলো দিয়ে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ ৩০ এপ্রিল থেকে বৃদ্ধি করে ৭ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। ইতোমধ্যে এ বিষয়ে একটি নীতিগত সিদ্ধান্ত হয়েছে। তবে চীনের ফ্লাইটগুলো এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে। এ নিয়ে চতুর্থ দফা নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করল বাংলাদেশ বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বিষয়টি নিশ্চিত করেছেন বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান।

তবে এই সময়ে কার্গো, ত্রাণসাহায্য, এয়ার অ্যাম্বুলেন্স, জরুরি অবতরণ ও বিশেষ ফ্লাইট পরিচালনার কার্যক্রম চালু থাকবে। করোনাভাইরাসের কারণে ২১ মার্চ থেকে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধ করে বেবিচক। এরপর কয়েক দফা এই সময়সীমা বাড়ানো হয়।

আরও পড়ুনঃ ওমানে করোনার ব্যাপক পরিবর্তন, শিথিল হচ্ছে লকডাউন

তিনি আরও বলেন, ‘করোনার প্রাদুর্ভাব কমাতে সরকার ইতোমধ্যে ৫ মে পর্যন্ত ছুটি ঘোষণা করেছে। তাই সামাজিক দূরত্ব ও সবার সর্বাত্মক নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে আমরাও ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বৃদ্ধি করেছি। তবে চীনের ফ্লাইট, বিশেষ ফ্লাইট এবং কার্গো ফ্লাইটগুলো এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।’

এই নিষেধাজ্ঞা আগের মতোই ওমান, বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, তুরস্ক,আরব আমিরাত, যুক্তরাজ্যসহ ১৬টি দেশের সঙ্গে বিদ্যমান বিমান চলাচল রুটের ক্ষেত্রে কার্যকর হবে। একই সঙ্গে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা ৭ মে পর্যন্ত বর্ধিত করা হলো।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!