বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০১:৫৪ পূর্বাহ্ন

ওমানের পর এবার বাহরাইন থেকে ফিরলেন ১৩৮ প্রবাসী

  • প্রকাশিত: সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ৮৩
নিয়মের জালে বন্দী প্রবাসীদের ঋণ
ফাইল ছবিঃ

মহামারি করোনার মধ্যে এবার বাহরাইন থেকে দেশে এসেছে ১৩৮ জন প্রবাসী শ্রমিক। তাদেরকে হোম কোয়ারেনটাইনে থাকতে বলা হয়েছে বলে জানা গেছে। রোববার (২৬ এপ্রিল) সন্ধ্যায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, এদের কেউই কোভিড-১৯ আক্রান্ত নন এমন সার্টিফিকেট নিয়ে দেশে ফিরেছেন। তাই তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। বাহরাইন থেকে বাংলাদেশের রাষ্ট্রদূত নজরুল ইসলাম জানান, এরা সবাই জেলফেরত। সেদেশে বিভিন্ন অপরাধে দণ্ডপ্রান্ত ছিলেন। করোনাভাইরাস পরিস্থিতির কারণে সাজার মেয়াদ শেষ হওয়ার আগেই তাদের মুক্তি দেয়া হয়েছে।

আরও পড়ুনঃ ওমানে শ্রমিকদের অধিকার লঙ্ঘন করা হচ্ছে

তিনি আরও বলেন, চেকআপের মাধ্যমে তারা কোভিড-১৯ আক্রান্ত নন সার্টিফিকেট পাওয়ার পরই তাদের ফ্লাইটে তোলা হয়েছে। গত ২৪ এপ্রিল করোনা মহামারির মধ্যেই ওমান থেকে দেশে আসে বাংলাদেশি ২৯২ জন প্রবাসী শ্রমিক। কাজের মেয়াদ শেষ হওয়ায় বাংলাদেশি এসব শ্রমিকদের দেশে ফেরত পাঠানো হয়েছে বলে জানা গেছে। ওমান সরকার বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাধ্যমে তাদেরকে দেশে ফেরত পাঠায়। মধ্যপ্রাচ্য থেকে আসা বাংলাদেশি শ্রমিকদের এটি দ্বিতীয় ফ্লাইট। এছাড়া ১৫ এপ্রিল সৌদি আরব থেকে ৩৬৬ বাংলাদেশি দেশে ফিরে আসেন। তাদের মধ্যে দুইশোরও বেশি ডিপোর্টি ছিলেন।

গত বৃহস্পতিবার এক আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমদ জানান, বৈশ্বিকভাবে করোনাভাইরাস মহামারি শুরুর পর গত এক মাসে এক লাখ প্রবাসী বাংলাদেশি দেশে ফিরে এসেছেন।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!