শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০১:৪৪ পূর্বাহ্ন

রাজধানীতে ২ টন পচা খেজুর জব্দ করল র‍্যাব

  • প্রকাশিত: রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ৭৬

দেশে করোনার এই মহামারীর মাঝেও রাজধানীর বাদামতলীতে অভিযান চালিয়ে ২ টন (২০০০ কেজি) পচা ও মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। এসময় পচা ও মেয়াদোত্তীর্ণ খেজুর প্যাকেটজাত করার অপরাধে দুই প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে রোববার (২৬ এপ্রিল) সকাল থেকে বাদামতলী ফলের আড়তে এ অভিযান চালানো হয়। বিকেলে অভিযান শেষে এসব খেজুর জব্দ করা হয়। অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, ‘মেয়াদোত্তীর্ণ ও পঁচা খেজুর পুনরায় প্যাকেটজাত করে বাজারজাত করায় রাজধানীর বাদামতলীর মেসার্স রাফিয়া এন্টারপ্রাইজ ঔ মনির এন্টারপ্রাইজ নামক দুটি প্রতিষ্ঠানকে ১২ লক্ষ টাকা জরিমানা ও দুই টন খেজুর জব্দ করা হয়, সেইসাথে একটি গোডাউন সীলগালা করে দেওয়া হয়েছে।”

তিনি আরও বলেন, ‘মাৰ্কেট পরিদর্শনে মনে হলো সার্বিকভাবে মানের দিক দিয়ে আগের বছরের তুলনায় অনেকটা উন্নতি হয়েছে এবছর। এরপরেও পবিত্র রমজান মাসে বিপুল পরিমাণ খেজুরের চাহিদা তৈরি হয় বাংলাদেশে। কারণ খেজুর হচ্ছে রোজাদারদের ইফতারের মূল উপাদানের অংশ। এই সুযোগ নিয়ে কোনো অসাধু ব্যবসায়ী যাতে পচা ও মানহীন খেজুরসহ অন্যান্য ফলমূল বাজারজাত করতে না পারে সেজন্য র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে।’ পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) ও র‍্যাব-১০ এর সহযোগিতায় পরিচালিত হয় এই অভিযান।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!