শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৩:৫৯ পূর্বাহ্ন

পুনঃ ভিসার কার্যক্রম চালু করল দুবাই

  • প্রকাশিত: রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ১১০
আমিরাত প্রবেশে কোয়ারেন্টানের প্রয়োজন নেই ওমানীদের 
ছবিঃ সংগৃহীত

মহামারী করোনায় দীর্ঘদিন বন্ধ থাকার পর পুনরায় ভিসা সংক্রান্ত কাজ চালু করলো সংযুক্ত আরব আমিরাত আমিরাত। জেনারেল ডাইরেক্টর অব রেসিডেন্সি অ্যান্ড ফরেনার অ্যাফেয়ার্স থেকে জানানো হয়, ২৬ এপ্রিল থেকে ‘আমার ভিসা’ সেন্টারের অধীনে সকল কার্যক্রম পুনরায় চালু করা হয়েছে। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভিসার যাবতীয় কার্যক্রম চলবে।

এতে আরও বলা হয়েছে, প্রত্যেকটি সেন্টারকে যথাযথ সুরক্ষা নিশ্চিত সাপেক্ষে খোলার অনুমতি প্রদান করা হলো। সেন্টারের সকল কর্মচারীকে এবং গ্রাহককে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। সবাইকে থার্মাল মেশিনের মাধ্যমে স্ক্রিনিং করা হবে।

পবিত্র রমজান উপলক্ষে স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং জরুরি অবস্থা ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ রমজানের সময় সংযুক্ত আরব আমিরাতে জাতীয় নির্বীকরণ কর্মসূচির সময় পরিবর্তন করেছেন। দুবাইয়ে চলাচলের উপর বিধিনিষেধ আংশিক সহজ করা হয়েছে। কর্মসূচি সন্ধ্যা ৬টা থেকে পূর্ব ঘোষিত রাত ৮টার পরিবর্তে রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত চলবে।

এ সময় দোকানগুলিতে খাবার বিক্রি করার অনুমতি দেওয়া হবে। সমবায় সুপার মার্কেট, মুদির দোকান, অন্যান্য সুপারমার্কেট এবং ফার্মেসি ২৪ ঘণ্টা পরিচালনা করতে পারবে। দুবাই মেট্রো সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে। প্রতি কেবিনে যাত্রী সংখ্যা সীমাবদ্ধ থাকবে এবং সমস্ত যাত্রীকে অবশ্যই মুখোশ পরতে হবে। দুবাই মেট্রো পরিষেবাসহ গণপরিবহন পরিষেবাগুলি পুনরায় চালু করা হবে। এপ্রিল থেকে পুনরায় সকল প্রকার পরিবহনের প্যাড পার্কিং কার্যকর হবে।

দুবাই মেট্রো সপ্তাহে ছয়দিন সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত এবং শুক্রবার সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত সেবা দেবে। তেরটি রুটে বাস চলবে ভোর ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত। পবিত্র রমজান মাসকে নাগরিক ও বাসিন্দাদের সুবিধার্থে সরকারের পক্ষ থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানা গেছে, দেশটিতে মোট করোনা রোগীর সংখ্যা ৯ হাজার ৮১৩ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৮৮৭ জন। নতুন করে ৭ জন মৃত্যুবরণ করেছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৭১ জনে।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT