বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১২:৫১ পূর্বাহ্ন

নিউইয়র্কে আরো ৪ বাংলাদেশির মৃত্যু

  • প্রকাশিত: রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ৪৭
নিউইয়র্কে আরো ৪ বাংলাদেশির মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশিদের মৃত্যুর ধারাবাহিকতা থামেনি। নতুন চার প্রবাসীর মৃত্যুতে আবারও আতঙ্ক ছড়িয়ে পড়েছে বাংলাদেশী কমিউনিটিতে। মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ জন বাংলাদেশির প্রাণহানি ঘটেছে। এই নিয়ে এখন পর্যন্ত করোনায় ১৯৯ জন বাংলাদেশি মারা গেছে দেশটিতে।

আমেরিকায় প্রতিদিন হাজার হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে এবং শত শত মানুষ মারা যাচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আমেরিকায় করোনায় ৯ লাখ ৫৬ হাজার মানুষ আক্রান্ত হয়েছে এবং প্রায় ৫৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাসায় ফিরেছে ১ লাখ ২ হাজার মানুষ। বিশেষজ্ঞরা ধারণা করছেন, করোনায় আমেরিকায় মৃত্যুর সকল রেকর্ড ছড়িয়ে যাবে।

এ দিকে নিউইয়র্ক স্টেটে ২ লাখ ৮৮ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে প্রায় ২২ হাজার মানুষ। নিউইয়র্কে গত ২৪ ঘণ্টায় ৪৩৭ জনের মৃত্যু হয়েছে। নিউইয়র্ক সিটির গভর্নর এন্ড্রু কুমো তার নিয়মিত বিফ্রিং এ জানান, নিউইয়র্ক সিটি এখনো রিওপেন করার কোনো সম্ভাবনা নেই। নিউইয়র্ক সিটিতে আগামী ১৫ মে পর্যন্ত লকডাউন চলবে। সব মিলিয়ে এ পর্যন্ত আমেরিকায় করোনায় ১৯৯ জন বাংলাদেশি মারা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় যে ৪ জন বাংলাদেশির প্রাণহানি ঘটেছে তারা হলেন- নিউইয়র্কের সাংস্কৃতিক সংগঠন বাংলাদেশ ইন্সটিটিউট অব পারফর্মিং আর্টস-এর (বিপা)সহ সভাপতি বাবলী নেওয়াজ, নিউইয়র্ক প্রবাসী ফরিদ আহমেদ ছাইদুল। কুমিল্লা সোসাইটি অব ইউএসএর কার্যকরী কমিটির সাবেক সদস্য মিজানুর রহমান।

 

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Technical Support By NooR IT
error: Content is protected !!