মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৬:১৩ অপরাহ্ন

রমজানে মুসলিমদের শুভেচ্ছা জানালেন ট্রাম্প

  • প্রকাশিত: শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০

পবিত্র মাহে রমজান উপলক্ষে বিশ্বের সব মুসলমানকে শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল বৃহস্পতিবার (২৩ এপ্রিল) এ শুভেচ্ছা বার্তা দেন তিনি। ট্রাম্প বলেন, বিগত মাসগুলোতে আমরা দেখেছি; যে কঠিন সময়ে প্রার্থনার শক্তি কতটা গুরুত্বপূর্ণ হতে পারে। আজ রমজানের শুরুতে আমি প্রার্থনা করি তাদের জন্য, যারা নিজ আস্থা ও বিশ্বাসের সঙ্গে এ পবিত্র সময়টি পালন করছেন। বিশ্বব্যাপী লাখ লাখ মানুষের কাছে পবিত্র এ মাসটি কঠিন উপবাস, একনিষ্ঠ প্রার্থনা, ধ্যান, কুরআন পাঠ এবং দানের মাধ্যমে তাদের বিশ্বাসকে মজবুত এবং ঝালাই করে নেয়ার একটি সুযোগ।

তিনি আরও বলেন, শান্তি, দয়া ও অন্যের প্রতি ভালবাসা এবং শ্রদ্ধা- ইসলামি বিশ্বাস এসব সর্বজনীন মূল্যবোধগুলোর সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িত। এদিকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে আজ থেকে পবিত্র রমজান শুরু হলেও সৌদি আরবের পার্শ্ববর্তী দেশ ওমানে শনিবার (২৫-এপ্রিল) থেকে রমজান শুরুর ঘোষণা দিয়েছে দেশটির জাতীয় চাঁদ দেখা কমিটি। মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের সাথে মিল রেখে বাংলাদেশে চাঁদপুর ও চট্টগ্রামের কিছু গ্রামেও আজ রোজা শুরু করেছে তারা।

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!