মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৬:৪৩ অপরাহ্ন

ওমানে কমছে আক্রান্ত বাড়ছে সুস্থ রোগীর সংখ্যা

  • প্রকাশিত: শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০
৭৮ শতাংশ করোনা রোগীই উপসর্গবিহীন

শুক্রবার ওমানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৭৪ জন। যাদের মধ্যে ৩৯ জন প্রবাসী এবং ৩৫ জন ওমানি নাগরিক। গতকাল দেশটিতে করোনায় আরও একজন প্রবাসীর মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃত্যু ব্যক্তির বয়স ৫৭ বছর, তবে তিনি কোন দেশের নাগরিক তা জানা যায়নি। এখন পর্যন্ত ওমানে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৯জন এবং মোট আক্রান্তের সংখ্যা ১৭৯০ জন। ওমান স্বাস্থ্য মন্ত্রণালয় তাদের নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য দেন।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী গতকাল বৃহস্পতিবার তার এক বক্তব্যে বলেন, “ওমানে প্রতিদিন ২০০০ করোনা পরীক্ষা করা হয়, গতকাল পর্যন্ত মোট পরীক্ষার করা হয়েছে ৩০,০০০। মন্ত্রী বলেন, আজ শুক্রবার মাতরাহ অঞ্চলের কিছু দোকান খোলা হবে। এসময় মন্ত্রী বলেন, ওমানের সবচেয়ে বেশী আক্রান্ত হচ্ছে মাতরাহ, আল সিব এবং এরপর বৌশার অঞ্চল। ওমানে এখন পর্যন্ত মোট ৩০৭ জন করোনার কোভিড-১৯ আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন।

ওমান স্বাস্থ্য মন্ত্রণালয় (এমওএইচ) দেশটিতে বসবাসরত সকল নাগরিককে এই ভাইরাসের সংক্রামণ রোধে একটি বিচ্ছিন্ন ঘরে থাকতে এবং কোনো ব্যক্তির সংস্পর্শে না আসার জন্য নির্দেশ দিয়েছে। একই সাথে দেশটিতে লকডাউন চলাকালীন কোনো নাগরিক প্রয়োজনীয় কাজ ব্যতীত ঘরের বাহিরে বের না হওয়ার নির্দেশনা জারি করেছে। দেশটিতে বসবাসরত সকল নাগরিক এবং প্রবাসীদের পানি ও সাবান দিয়ে হাত ধোয়া এবং হাত দিয়ে মুখ, নাক, ও চোখ স্পর্শ না করা এবং কাশি ও হাঁচি দেওয়ার সময় স্বাস্থ্যকর অভ্যাস অনুসরণ করার পরামর্শ দেওয়া হয়েছে।

উল্লেখ্য: মাস্কাটের হামরিয়া, ওয়ালজা, ওয়াদি কবির, এবং রুইতে শনিবার (১৮-এপ্রিল) সকাল ৮-৩০ থেকে করোনা পরীক্ষা করা হচ্ছে। এবং নতুন করে মাস্কাটের গালা, বারকা, রুস্তাক ও মাসিরাহ অঞ্চলে ও করোনা পরীক্ষা করা হচ্ছে। এমতাবস্থায় অত্র অঞ্চলে বসবাসরত সকল বাংলাদেশী প্রবাসীদের করোনা পরীক্ষা করার জন্য ওমান সরকারের পক্ষথেকে অনুরোধ জানানো হয়েছে। পরীক্ষার জন্য রেসিডেন্স কার্ড/পতাকার প্রয়োজন নাই। দেশটিতে বসবাসরত বৈধ এবং অবৈধ সকলের জন্যই সম্পূর্ণ বিনামূল্যে ওমান সরকারের পক্ষথেকে এই পরীক্ষা করা হচ্ছে।

করোনা নিয়ে কোনো ধরনের ভয় অথবা সঙ্কোচ না করে সবাইকে করোনা পরীক্ষার জন্য আহ্বান জানানো হয়েছে। সেক্ষেত্রে বাংলাদেশী প্রবাসীদের সহযোগিতার জন্য ওমান সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সরকারী আইডি কার্ড প্রাপ্ত আমাদের স্বেচ্ছাসেবী বাহিনী থাকবে। আপনারা যেকোনো ব্যাপারে আমাদের স্বেচ্ছাসেবীদের সাথে যোগাযোগ করুন।

১, নুর মোহাম্মাদ – ৯৯৭১০১৩৪,
২, সামাউন মোল্লা -৯৯৪২১২৮৯,
৩,মাস্টার শাখা -৯৪৭৩৭২৫৮,
৪, কাজি মামুন -৯৬৪৬১৬২৮,
৫, নুর নবি- ৯৫৭৭২৬৭২

প্রবাস টাইম সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

রিলেটেড নিউজ
© 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design by : NooR IT
www.ashrafalisohan.com
error: Content is protected !!